পলিটেকনিক ভর্তি পরীক্ষার্থীদের জন্য নির্দেশনা সমূহ – ২০১৮

0
124

বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড
পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ (ডিপ্লোমা শাখা)
আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭
Website: www.bteb.gov.bd

পলিটেকনিক ভর্তি পরীক্ষা ২০১৮ জরুরি বিজ্ঞপ্তি

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, আগামী ২৪ মে ২০১৮ খ্রিঃ হতে অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের পরীক্ষায় নিম্নলিখিত নির্দেশনাসমূহ বিশেষভাবে অনুসরণ করার জন্য অনুরােধ করা হলাে।

১. শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মােতাবেক সকল পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে।

২. প্রশ্নপত্রে প্যাকেটের উপর কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ কমপক্ষে তিন জনের স্বাক্ষরসহ প্রত্যয়ন করতে হবে।

৩. কোন প্রকারে পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিটের পূর্বে প্রশ্নপত্রে প্যাকেট খােলা যাবে না।

৪. বাের্ড মূল্যায়ন সকল পর্বে পরীক্ষা নতুন লিথুযুক্ত উত্তরপত্রে গ্রহণ করতে হবে। এক্ষেত্রে নতুন লিথুযুক্ত উত্তরপত্র ব্যবহার নির্দেশিকা | অনুসরণ করতে হবে।

৫. ৪র্থ পর্বে শিক্ষার্থীদেরে ২য় পর্বের কোন বিষয়ের মেকআপ কোর্স থাকলে তা প্রতিষ্ঠান মূল্যায়ন হিসেবে লিখুবিহীন উত্তরপত্রের মূল্যায়ন করেত হবে।

৬. প্রতিষ্ঠান মূল্যায়ন সকল পর্বের পরীক্ষা লিথুবিহীন উত্তরপত্রে গ্রহণ করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক মূল্যায়র করতে হবে।

৭. পরীক্ষার সময়সূচি মােতাবেক বিষয় ও প্রশ্নপত্রের সেট নির্দেশিকা অনুযায়ী সেট কোডের প্রশ্ন সংগ্রহ করে পরীক্ষা গ্রহণ করতে হবে।

৮. ২০১৬ ও ২০১০ প্রবিধানের কোর্স স্ট্রাকচার মােতাবেক সংশ্লিষ্ট বিষয়ের TC, PC PF মােট নম্বর ও পাশ নম্বর নিশ্চিত হয়ে | যথাযথভাবে নম্বর অনলাইনে এন্ট্রি করতে হবে।

৯. প্রবেশপত্র ও উত্তরপত্রের পিছনের পৃষ্ঠায় দেয় নির্দেশনা পরীক্ষার্থীদের অবগত করতে হবে। সে মােতাবেক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

১০. কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ব্যতীত অন্য কোন কর্মকর্তা যেমন প্রধান পরিদর্শী, কক্ষ পরিদশী, শিক্ষার্থী কোন ভাবে মােবাইল ফোন সংঙ্গে রাখতে পারবেনা।

ধন্যবাদ এই পোস্টটি পড়ার জন্য। এই পোস্ট টি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে শেয়ার করতে ভুলবেন না।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

two × 5 =